চাকরির নামে প্রতারণা, ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী, ‘মন্ত্রীর ঘনিষ্ঠ’ কোলাঘাটের শাসকদলের নেতা বাড়িছাড়া !

spot_img

কোলাঘাট, পূর্ব মেদিনীপুর : এসএসসিতে নিয়োগদুর্নীতির অভিযোগ ঘিরে তোলপাড় চলছে। এই আবহেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচয় দেওয়া কোলাঘাটের এক তৃণমূল নেতা ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে সরব হয়েছেন একঝাঁক চাকরি প্রার্থী। আনন্দবাজার পত্রিকার সংবাদে প্রকাশ, ওই তৃণমূল নেতা অতনু গুছাইতের নামে ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। তবে সপরিবারে বাড়িছাড়া অতনু।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে. বলেন, ‘‘আর্থিক প্রতারণার প্রতিটি অভিযোগেই চার্জশিট দেওয়া হয়েছে। এ ক্ষেত্রেও উপযুক্ত পদক্ষেপ করা হবে।” তবে অতনুকে দলের কেউ বলে এখন মানতে নারাজ তৃণমূল। দলের কোলাঘাট ব্লক সভাপতি অসিত বন্দ্যোপাধ্যায় বলেন, “দলের সঙ্গে ওঁর দীর্ঘদিন যোগাযোগ নেই। উনি কী করেছেন কিছু জানি না।”

কোলা গ্রামের বাসিন্দা বছর পঞ্চাশের অতনু গুছাইত এক সময় কোলাঘাট পঞ্চায়েত সমিতির সদস্য ছিলেন। দু’বার কোলা ১ পঞ্চায়েতের প্রধানও হন। অতনু ও তাঁর ভাই শান্তনু (ডাক নাম লাল) বিশেষ কাজকর্ম না করলেও তাঁদের পেল্লায় বাড়ি। বাড়ি সামনে দুর্গাপুজোয় কলকাতা ও মুম্বইয়ের শিল্পীদের এনে জলসাও করতেন দুই ভাই। ঝাড়গ্রামে তাঁদের খামারবাড়িও রয়েছে। এলাকাবাসী জানাচ্ছেন, অতনু ও তাঁর স্ত্রী মানসী প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থের ঘনিষ্ঠ বলে এলাকায় দাবি করতেন। মানসী নিজেও প্রাথমিকের শিক্ষিকা।

বছর আষ্টেক আগে থেকে টানা কয়েক বছর অতনু-শান্তনুর হাত ধরে কোলাঘাটের বেশ কিছু যুবক-যুবতী এসএসসি, গ্রুপ সি, গ্রুপ ডি এবং প্রাথমিকে চাকরি পান বলে স্থানীয় সূত্রের দাবি। অভিযোগ, সবটাই হত মোটা টাকার বিনিময়ে। প্রাথমিকে চাকরির দর ছিল ১২ লক্ষ টাকা, এসএসসি-তে ১৬ লক্ষ, গ্রুপ সি-তে ১২ লক্ষ আর গ্রুপ ডি-র চাকরির জন্য দিতে হত ১০ লক্ষ টাকা। নগদে পুরো টাকা দিতে না পারলে বিকল্প ব্যবস্থাও ছিল।

অতনুর পরিচিতের দোকানে সোনার গয়না জমা দিতে হত। অতনুদের বাড়িতে টাকা গোনার মেশিনও ছিল বলে স্থানীয়দের দাবি। তবে, ২০১৯ সালের পর থেকে আর আগের মতো চাকরি করে দিতে পারছিলেন না অতনু। ২০২১-এর বিধানসভা নির্বাচনের পরে নতুন শিক্ষামন্ত্রী হন ব্রাত্য বসু। এরপরে নাকি অতনুর চাকরি করে দেওয়ার ক্ষমতা আরও সঙ্কুচিত হয়।

spot_img

Related Articles

Schools in East Cluster – Contai II Block – Purba Medinipur

0
Schools in Contai II Block East Cluster পূর্ব মেদিনীপুরের কন্টাই ২ ব্লকের অন্তর্গত ইস্ট ক্লাস্টারের মধ্যে...

Purba Medinipur : শনিতে শেষ হল ডেট লাইন, রবি’র সকাল থেকেই কি পূর্ব মেদিনীপুরে বলবৎ হচ্ছে টোটো চলাচলে নিষেধাজ্ঞা ?

0
তমলুক : পূর্ব মেদিনীপুর জেলা প্রসাসনের তরফে আগেই দেওয়া হয়েছিল ডেটলাইন। হাইকোর্টের নির্দেশ কার্যকর করতে...

Dibyendu Adhikary : বাড়ি ফেরার পথে কাঁথির কাছে বড়সড় দুর্ঘটনার কবলে সাংসদ দিব্যেন্দু অধিকারীর গাড়ি, অল্পের জন্য প্রাণে রক্ষা !

0
কাঁথি : নিজের সংসদ এলাকা থেকে কাঁথিতে বাড়ি ফেরার পথে বড়সড় দুর্ঘটনার কবলে পড়ল তমলুকের...

Bajkul Milani Mahavidyalaya – Purba Medinipur বাজকুল মিলনী মহাবিদ্যালয় – পূর্ব মেদিনীপুর

0
College List - Purba Medinipur : Bajkul Milani Mahavidyalaya : বাজকুল মিলনী মহাবিদ্যালয় বাজকুল মিলনী মহাবিদ্যালয়...

List of Colleges – Purba Medinipur : কলেজের তালিকা – পূর্ব মেদিনীপুর

0
List of Colleges – Purba Medinipur : কলেজের তালিকা - পূর্ব মেদিনীপুর পূর্ব মেদিনীপুর জেলার সমস্ত...

List of Schools – Contai II Block – Purba Medinipur – West Bengal

0
Contai II Block School List, Purba Medinipur, West Bengal কন্টাই ২ ব্লকের অন্তর্গত সরকারী ভাবে ২টি...

Latest Posts

spot_img

Don't Miss