spot_imgspot_img

Gopal Jeu Temple : মহিষাদল রাজবাড়ির শতাব্দী প্রাচীন গোপালজিউ মন্দিরে ভয়ানক চুরি !

পূর্বমেদিনীপুর.ইন : শতাব্দীপ্রাচীন মহিষাদল রাজবাড়ির গোপালজিউ মন্দিরে ভয়াবহ চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি নজরে আসে কর্তব্যরত সুরক্ষাকর্মীর। তবে ততক্ষণে দুষ্কৃতীরা মন্দিরের সমস্ত গহনা ও নগদ নিয়ে চম্পট দিয়েছে। প্রাথমিক ভাবে জানা গেছে, মন্দিরে (Gopal Jeu Temple) লাগানো সিসি ক্যামেরা আড়াল করেই চোরেরা কান্ডটি ঘটিয়েছে। খবর পেয়ে ঘটনার তদন্তে নেমেছে মহিষাদল থানার পুলিশ।

সূত্রের খবর, রাতে গোপালজিউ মন্দিরের ভেতরে ঘুমান পুজারিরা। মেন গেটের বাইরে পাহারায় থাকে একজন সুরক্ষাকর্মী। রাত্রি প্রায় ২টো নাগাদ মন্দিরের ভেতর থেকে অস্বাভাবিক আওয়াজ শুনে সুরক্ষাকর্মী মেন গেট খুলে ভেতরে যান। সেখানে গিয়ে দেখেন পুজারিদের ঘরটি বাইরে থেকে শিকল লাগিয়ে রাখা আছে। তড়িঘড়ি শেকল খোলার পরেই নজরে আসে পেছনের গেটের দরজাটি হাট করে খোলা। এরপরেই মন্দিরের ভেতরে গিয়ে দেখা যায় সর্বস্ব লুঠ করে পালিয়েছে দুষ্কৃতীরা।

নিরাপত্তারক্ষী শ্রীদাম প্রামাণিক জানান, মেন গেটের সামনে ছিলাম। রাত আড়াইটা নাগাদ একটি শব্দ কানে আসে। মন্দিরের ভেতরে ঢুকে দেখি ব্রাহ্মণদের থাকার রুমে বাইরে থেকে শিকল দেওয়া। তাদের ডেকে ঘুম থেকে তুলে দেখি মন্দিরের গেটও খোলা। কাছে গিয়ে দেখা যায় মন্দির চুরি হয়েছে। মন্দিরের ব্রাহ্মণ দিবাকর মিশ্র জানান, আমরা রুমে ঘুমাই। আড়াইটা নাগাদ নিরাপত্তারক্ষী আমাদের ডাকে। বাহির থেকে শিকল দেওয়া ছিল। নিরাপত্তারক্ষী দরজার শিকল খুললে আমরা বেরিয়ে এসে দেখি মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। রাজ পরিবারকে বিষয়টি জানাই। মন্দিরে দেব দেবির গহনা, আসবাবপত্র,  প্রণামি বাক্স সহ আনুমানিক লক্ষাধিক টাকা চুরির ঘটনা ঘটেছে।

চুরি হয়ে যাওয়ার পর শ্রীহীন গোপালজীউ বিগ্রহ

রাজবাড়ি সূত্রে খবর, গোপালজিউ মন্দিরে সোনা ও রূপার লক্ষাধিক টাকার গহনা ছিল। সেই সঙ্গে মন্দিরের প্রণামি বাক্সটিও দুষ্কৃতীরা লুঠ করে নিয়ে গেছে। এই ঘটনায় লক্ষাধিক টাকার লুঠ হওয়ার পাশাপাশি মন্দিরের গরিমা মাটিতে মিশিয়ে দেওয়া হয়েছে বলেই রাজবাড়ির অভিমত। শতাব্দী প্রাচীন এই মন্দির এলাকার পাশাপাশি দূরবর্তী বহু মানুষের শ্রদ্ধার স্থল। সেখানে এমন নক্কারজনক ঘটনায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।

পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে আপনার এলাকার যে কোনও ঘটনা / সমস্যার বিষয়ে আমাদের খবর পাঠান ৯৭৩৪৪৯১১৫৫ হোয়াটসঅ্যাপ নম্বরে অথবা newsdesk@purbamedinipur.in ইমেলে। আপনার নাম, ঠিকানা সহ সেই সংবাদ গুরুত্ব সহকারে প্রকাশ করব আমরা।

spot_imgspot_img

এক ক্লিকে পূর্ব মেদিনীপুর

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img
spot_img

Latest Posts

spot_img

Don't Miss