spot_imgspot_img

Purba Medinipur : কুকড়াহাটি গ্রাম পঞ্চায়েতে তালা ভেঙে যথেচ্ছ লুঠপাট, ছুটি কাটিয়ে অফিস খুলতে গিয়েই হতবাক সবাই !

কুকড়াহাটি : দুর্গাপুজোর ছুটি কাটিয়ে আজ থেকেই স্বাভাবিক হচ্ছে পঞ্চায়েতের কাজকর্ম। কিন্তু এদিন অফিস খুলতে এসেই চক্ষু চড়কগাছ পূর্ব মেদিনীপুরের সুতাহাটা থানার কুকড়াহাতি অঞ্চলের। ছুটির সুযোগে এই পঞ্চায়েত অফিসে (Purba Medinipur) হাত সাফাই করে গিয়েছে দুষ্কৃতীরা। অন্ততঃ এমনই অভিযোগে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। ইতিমধ্যে ঘটনার খবর পেয়ে তদন্তে নেমেছে সুতাহাটা থানার পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ পঞ্চায়েত অফিস খোলার আগে সকালে দু’জন সাফাই কর্মীকে পাঠানো হয়েছিল। কিন্তু তাঁরা এসে পঞ্চায়েতের দরজার তালা ভাঙা অবস্থায় দেখতে পান। সেই সঙ্গে পঞ্চায়েতের ভেতরের আসবাবপত্রও তছনছ করে দেওয়া হয়েছে। এরপরেই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন পঞ্চায়েতের প্রধান সহ অন্যান্যরা। ছুটে আসেন এলাকার বাসিন্দারাও। পরে খবর দেওয়া হলে ঘটনাস্থলে আসে সুতাহাটা থানার পুলিশ।

এদিন কুকড়াহাতির পঞ্চায়েত প্রধান রিতা ভুঁইয়া দাস জানান, “আজ সকালে পঞ্চায়েতে চুরির খবর পেলাম। অঞ্চলে পরিষ্কার করার জন্য লোকেদের ডাকা হয়েছিল, তাঁরাই এসে দেখেন তালা ভাঙা। আমি ঘটনাস্থলে এসে পুলিশকে খবর দিই। পুলিশ এসে ঘটনাটি খতিয়ে দেখছে। সেই সঙ্গে কি কি চুরি গিয়েছে তার তালিকা তৈরি হচ্ছে। সবকিছু খতিয়ে দেখার পরেই এই চুরির বিষয়ে বিস্তারিত জানাতে পারব”। তবে প্রাথমিক ভাবে পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, “এই মুহূর্তে একটি ল্যাপটপ মিসিং রয়েছে। সমস্ত আলমারির তালা ভাঙা হয়েছে। কাগজপত্র বা আর কি চুরি গিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে”।

পঞ্চায়েত সূত্রে জানা গেছে, এমাসের ১৭ তারিখ শেষবার পঞ্চায়েত অফিসের কাজকর্ম হয়েছিল। তারপর ১৮ তারিখ থেকে একটানা ছুটি ছিল পঞ্চায়েতে। আর আজ ৩০ অক্টোবর থেকে পঞ্চায়েতে আজ থেকে খোলার কথা ছিল। এই ছুটির সুযোগ নিয়েই দুষ্কৃতীরা পঞ্চায়েতে চুরি করেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। তবে এর আগে ২০১৯ সালেও এই পঞ্চায়েতেই আরও একবার চুরি হয়েছিল। তবে সেই চুরির কোনও কিনারা হয়নি বলেই খবর।

পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে আপনার এলাকার যে কোনও ঘটনা / সমস্যার বিষয়ে আমাদের খবর পাঠান ৯৭৩৪৪৯১১৫৫ হোয়াটসঅ্যাপ নম্বরে অথবা newsdesk@purbamedinipur.in ইমেলে। আপনার নাম, ঠিকানা সহ সেই সংবাদ গুরুত্ব সহকারে প্রকাশ করব আমরা।

spot_imgspot_img

এক ক্লিকে পূর্ব মেদিনীপুর

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img
spot_img

Latest Posts

spot_img

Don't Miss