spot_imgspot_img

SBSTC : সাধারণ মানুষের দীর্ঘ দিনের দাবী পূরণ, অবশেষে হলদিয়া ভায়া মহিষাদল-তমলুক হয়ে ধর্মতলা রুটে সরকারী বাস চলাচল শুরু !

পূর্বমেদিনীপুর.ইন : সাধারণ মানুষের দীর্ঘ দিনের দাবী মেনে অবশেষে হলদিয়া মেছেদা রাজ্য সড়ক ধরে কলকাতা গামী সরকারী বাস চলাচল শুরু হল। মুখ্যমন্ত্রী ভার্চুয়াল মাধ্যমে মঙ্গলবার বাসটির উদ্বোধন করেন। বুধবার ১৩ই মার্চ থেকে নির্দিষ্ট সূচী মেনে (SBSTC) বাসটি কলকাতার উদ্দেশ্যে রওনা দিল। সূত্রের খবর, মহিষাদলের বিধায়ক তিলক কুমার চক্রবর্তী এই বাসটি চালু করার জন্য পরিবহন মন্ত্রীর কাছে একাধিকবার দরবার করেন। তারপরেই রাজ্য সরকার এই প্রকল্পে অনুমোদন দেয়।

মহিষাদলের বিধায়ক তিলক কুমার চক্রবর্তী সবুজ পতাকা নেড়ে বাসটির সূচনা করলেন বুধবার – (ছবি- কৌশিক ধাড়া)

সূত্রের খবর, বাসটি হলদিয়ার টাউনশিপ থেকে ছাড়বে সকাল ৯টায়। এরপর মহিষাদল- তমলুক হয়ে সেটি কলকাতায় পৌঁছাবে। পরে কলকাতার ধর্মতলা থেকে পুনরায় বাসটি ছাড়বে দুপুর ২টো নাগাদ। আর একই রুটে সেটি হলদিয়ায় ফিরে আসবে। প্রশাসন সূত্রে খবর, এর আগেও একই রুটে সরকারী বাস চালু থাকলেও তা বিভিন্ন কারনে বন্ধ করে দিতে হয়। হলদিয়ার চৈতন্যপুর থেকে কলকাতা ঘুরে আমতলা পর্যন্ত রুটের বাসটিরও বিপুল জনপ্রিয় হলেও পরবর্তীকালে অজ্ঞাত কারনে সেটিকে বন্ধ করে দেওয়া হয়।

তবে মহিষাদলের বিধায়ক বিষয়টি নিয়ে পরিবহন মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে চিঠি দেওয়ার পরেই নতুন করে হলদিয়া ভায়া মহিষাদল-তমলুক রুটে এসবিএসটিসি বাস চালানোর ব্যাপারে সবুজ সংকেত মেলে। প্রয়োজনীয় বাস বরাদ্দ করা হয় রাজ্যের তরফ থেকে। অবশেষে আজ বুধবার থেকে এই রুটে বাস চলাচল শুরু হল বলে জানা গেছে।

পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে আপনার এলাকার যে কোনও ঘটনা / সমস্যার বিষয়ে আমাদের খবর পাঠান ৯৭৩৪৪৯১১৫৫ হোয়াটসঅ্যাপ নম্বরে অথবা newsdesk@purbamedinipur.in ইমেলে। আপনার নাম, ঠিকানা সহ সেই সংবাদ গুরুত্ব সহকারে প্রকাশ করব আমরা।

spot_imgspot_img

এক ক্লিকে পূর্ব মেদিনীপুর

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img
spot_img

Latest Posts

spot_img

Don't Miss